ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

বিদেশ পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়্ কক্সবাজারের ফরিদুল আটক

নিজস্ব প্রতিবেদক :: বিদেশে নেওয়ার কথা বলে পাসপোর্ট জিম্মি করে বিভিন্নজনের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া চক্রের মূলহোতা ফরিদুল আলম শিকদারকে (৬০) গ্রেপ্তার করেছে র‌্যাব। ফরিদুল আলম শিকদার কক্সবাজারের পেকুয়ার হাজীরঘোনা এলাকার আহমেদ শিকদারের ছেলে।

র‌্যাব জানায়, মেসার্স আকবর ইন্টারন্যাশনাল নামে একটি এজেন্সি চট্টগ্রাম নগরীর বিভিন্ন এলাকায় কম খরচে সার্বিয়া, ভিয়েতনাম, কম্বোডিয়া, জর্ডানে জরুরিভাবে দক্ষ গার্মেন্টস শ্রমিক নেওয়া হচ্ছে বলে লিফলেট বিতরণ করে। পরে গার্মেন্টস কর্মীরা লিফলেট দেখে তাদের সঙ্গে যোগাযোগ করে।

চক্রটি ভুক্তভোগীদের বিদেশ পাঠানোর নাম করে ভুয়া মেডিকেল পরীক্ষা করে। এরপর তাদের পাসপোর্ট জিম্মি করে লাখ লাখ টাকা আত্মসাৎ করে। একপর্যায়ে এজেন্সিটি ভুক্তভোগীদের বিদেশ প্রেরণ না করে তাদের অফিস বন্ধ করে দেয়। সহজে যাতে খুঁজে না পায়, সেজন্য চক্রটি শহরের বিভিন্ন স্থানে অবস্থান করে। এ নিয়ে ভুক্তভোগীরা চট্টগ্রাম র‍্যাবের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নূরুল আবছার বলেন, ভুক্তভোগীদের অভিযোগ পেয়ে প্রতারক চক্রটিকে গ্রেপ্তারে মাঠে নামে র‍্যাব। একপর্যায়ে গত রবিবার চক্রের মূলহোতা ফরিদুল আলমকে গ্রেপ্তার করা হয়। সহযোগীদের নিয়ে তিনি ভুক্তভোগীদের কাছ থেকে ২২ লাখ টাকা আত্মসাতের কথা স্বীকার করেছেন। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: